Valobasar Golpo 2023 – Madam Amar Crush

 Valobasar Golpo 2023 – Madam Amar Crush: ক্লাসে বসে কখন যে ঘুমিয়ে পড়ছিলাম টের পাইনি। আগে এই টাইমে স্যার এসে পড়াতো কিন্তু আজকে নাকি নতুন একটা ম্যাডাম এসে পড়াবে। স্যারকে খুব ভয় পেতাম। তারপর ম্যাডাম এসে আমার মাথায় আলতো করে হাত দিয়ে ডাক দিলো। এই ছেলে এখানে ঘুমানোর জায়গা না। বাড়িতে গিয়ে ঘুমাও।

ম্যাডামের কথামত কাঁধে ব্যাগটা ঝুলিয়ে ক্লাস থেকে চলে যেতে লাগলাম এমন সময় ম্যাডাম আবার ডাক দিয়ে বললো। এই ছেলে তোমাকে এখন কে বলছে বাড়িতে যেতে? ম্যাডাম আপনিই তো বললেন বাড়িতে গিয়ে ঘুমাতে। আমি কি এখন বলছি? আপনি আগে পড়ে কোনোটাই বলেন নাই।

Valobasar Golpo 2023


যাও নিজের জায়গায় বসো। ম্যাডাম চোখে এখনো ঘুম লেগে আছে যদি চোখেমুখে একটু পানি দিতে পারতাম তাহলে মনে হয় ঘুম ঘুম ভাবটা চলে যেতো।

বাইরের যাওয়ার দরকার নাই আমার কাছে পানি আছে নাও ঝটপট গিয়ে নিজের জায়গায় বসো। আমার কাজকর্ম দেখে ক্লাসের সবাই দাঁত খেলিয়ে হাসছিলো। ম্যাডামের ধমকিতে সবাই ভেজা বিড়াল হয়ে গেছে। পানি দিয়ে একেবারে হাতমুখ সব ধুয়ে ফেলছি। পরের জিনিষ পেলে মানুষ যা করে আরকি।

তারপর ম্যাডামকে বললাম। ম্যাডাম হাতমুখ মুছার জন্য কিছু একটা দেন। ম্যাডাম রাগী মুখে বললো। আমার কাছে…. দাড়াও দেখছি কি আছে। এই বলে ম্যাডাম ব্যাগের ভিতর খুঁজতে লাগলেন।

Bangla Love Story

একটা টিস্যু বের করে আমাকে দিলেন। চোখমুখ মুছে নিজের জায়গায় বসতে না বসতে এই ম্যাডামের ক্লাস শেষ। পুরো টাইম আমি বরবাদ করে দিয়েছি। . কাঁধে ব্যাগটা ঝুলিয়ে ক্লাস থেকে বের হইলাম। কি কপাল আমার সামনে যেতেই দেখি ম্যাডাম পথ আটকিয়ে দাঁড়াইছে।

বললো এই ছেলে তোমাকে আমি ঘুম থেকে উঠিয়ে চোখমুখের পানি দেওয়ার ব্যবস্থা করলাম তারপর টিস্যু পর্যন্ত দিলাম। এখন তুমি বাড়িতে চলে যাচ্ছো ম্যাডাম আমার একটা সুন্দর নাম আছে। এই ছেলে বললে কেমন জানি লাগে। কথা ঘুরিয়ো না ফয়সাল। হাসতে হাসতে বললাম।

ম্যাডাম আপনি আমার নাম জানেন? শিক্ষক ছাত্রের নাম জানবে না কেন? এও জানি তোমার মা-বাবা বলতে কেউ নেই। মামাদের বাড়িতে মানুষ হয়েছো। এই কারণে ক্লাসে তোমাকে কিছু বলি নাই। অবাক চোখে তাকিয়ে বললামঃ- এতকিছু কেমনে জানলেন ম্যাডাম? তোমার প্রিয় স্যার বলছে।

যখন ক্লাসের জন্য অফিস থেকে বের হব ঠিক তখন স্যার আমাকে বলে ক্লাসে পাঠিয়েছে। আচ্ছা ভালো কথা তুমি আজকে বাড়িতে যাও কাল থেকে কোনো ক্লাস মিস দিবে না। . পরেরদিন ম্যাডাম এমন ভাবে সাজগোজ করে আসছে দেখে মনে হচ্ছে উনি আমার ক্লাসমেট আসছে।

আমি তো থতমত খেয়ে গেলাম। শাড়ী পড়লে মেয়েদেরকে অন্যরকম সুন্দর লাগে। কাছ থেকে না দেখলে বুঝা যায় না। আমি ম্যাডামের উপর ক্রাশ খাইলাম। কাছে আসতেই জিজ্ঞেস করলাম। ম্যাডাম আপনাকে আজ অনেক সুন্দর লাগছে। বিশেষ করে শাড়ী পড়ার কারণে। ম্যাডাম নীল শাড়ী বুঝি আপনার পছন্দ?

আমারও নীল শাড়ী অনেক পছন্দ কিন্তু কি জানেন এমন কেউ নেই যাকে নীল শাড়ী গিফট করবো। কথাগুলো অন্যদিকে তাকিয়ে বললাম। ম্যাডামের চোখে চোখ রাখতেই দেখি উনি তেলেবেগুনে জ্বলে উঠছে। বললোঃ- ফয়সাল আমি তোমার শিক্ষক নাকি ক্লাসমেট? অবশ্যই শিক্ষক। তাহলে শিক্ষকের সাথে এসব কথা বলছো কেন? সরি সরি বললেই সব শেষ হয়ে যায় না। বারবার তোমাকে মাফ করা যাবে না।

Bangla Romantic Golpo 

তুমি এতিম বলে তোমাকে কিচ্ছু বলি না। কিন্তু একই ভুল বারবার করলে মাফ করতে পারবো না। তোমার বাবা যদি বেঁচে থাকতো সেও একই ভুল বারবার করলে তোমাকে মাফ করতেন না। . ক্লাসে বসে ব্যাগের উপর মাথাটা রেখে ভাবনার জগতে ডুব দিলাম।

স্বপ্নে ম্যাডামকে নিয়ে আমি কিশোরগঞ্জের নেহাল পার্কে গেছি। পছন্দের সেই নীল শাড়িটা পড়ে আমার সাথে হাত ধরে হাটতেছে। পার্কের একটা বেঞ্চে ম্যাডামকে বললাম বসতে আমি বাদাম নিয়ে আসি দুজনে একসাথে খাওয়া যাবে। কিন্তু ম্যাডাম কিছুতেই আমার হাত ছাড়ছে না।

শক্ত করে ধরে রাখছে আর বলছে এইহাত একবার যখন ধরেছি তখন কখনো ছাড়বো না। এমন সময় ম্যাডাম ক্লাসে ঢুকে আমার কাছে এসে বললোঃ . ফয়সাল তুমি আবার ঘুমাচ্ছো। আমি স্বপ্নের মধ্যে বললাম ম্যাডাম হাতটা একটু ছাড়েন। বাদাম নিয়ে আসি।

এই কথা শুনার পর ম্যাডাম জোরে একটা ধমক দিলো আর আমার স্বপ্নটাও ভেঙে গেলো। চোখ খুলে দেখি ম্যাডাম আমার সামনে দাঁড়িয়ে। রাগে ম্যাডামের দিকে তাকানো যাচ্ছে না। ক্লাসের সবাই আমার আর ম্যাডামের দিকে হা করে তাকিয়ে আছে।

এইদিন আর ক্লাস হয়নি ম্যাডামও আমাকে কিচ্ছু বলেনি। কারণ মানসম্মানের ব্যাপারস্যাপার। এখন কিছু বলে নাই কিন্তু আমার বুঝতে আর বাকি রইলো না ম্যাডাম আমাকে একা পেলে সব রাগ আমার উপর ঝাড়বে। আমি কি কম চালাক। সেইদিনের পর থেকে ম্যাডামের সামনেই পরি না।

কিন্তু ম্যাডাম আমাকে হারিকেন জ্বালিয়ে খুঁজলে দেখা তো পেতেই পারে। আমার এক বন্ধুকে জিজ্ঞেস করলাম। বন্ধু ম্যাডাম কি আমাকে খুঁজে? আরে খুঁজে মানে হারিকেন জ্বালিয়ে খুঁজে। সেদিন তোর মামার বাড়িতে গিয়ে খুঁজে আসলো কিন্তু তুই কোথায় ছিলি? বাড়িতেই ছিলাম।

তাহলে ম্যাডামের সাথে দেখা হয়নি? জানালা দিয়ে পালাইছি। . একদিন মামার সাথে এক বিয়েতে গিয়েছি। বিয়েতে যাওয়ার মজাই আলাদা। মামার সাথে আমি একদম ফ্রি।

মামা ভাগ্নে যেখানে বিপদ নাই সেখানে। কিন্তু কাকতালীয় ভাবে সেদিন সেই বিয়েতে আমাদের ম্যাডাম উপস্থিত। আজ আর ইগনর না করে কাছে গিয়ে বললামঃ ম্যাডাম আপনি আমাকে এইভাবে খুঁজতে খুঁজতে বিয়ে বাড়ি পর্যন্ত আসছেন ভাবতেই পারি না আপনি আমাকে এইভাবে খুঁজবেন।

যাইহোক দেখা হয়ে ভালোই হলো। এত সাজগোজ করে আমার পিছুপিছু লেগেছেন কেন? তাও সেই নীল শাড়ী। প্রথমে ম্যাডাম আমাকে সবার সামনে থেকে বাইরে যেতে বললো।

Valobasar Golpo 2023

মনেমনে ভাবছি সবার সামনে ম্যাডাম আমাকে “আই লাভ ইউ” বলতে লজ্জা পাচ্ছে তাই বাইরে নিয়ে গেলো। বাইরে যা হলো তা মুখ থেকে বের হচ্ছে না। তারপরও বলি। প্রথমে থাপ্পড়।

যদি আই লাভ ইউ বলতো তাহলে ১০০ থাপ্পড়েও কিচ্ছু হতো না। কিন্তু পরে বললো। . ফয়সাল তুমি জানো আমার বিয়ে হয়ে গেছে দুবছর হইছে। একটা মেয়েও আছে আর তুমি কি না আমাকে ভালোবাসো।

স্বপ্নে আমাকে নিয়ে পার্কে বাদাম খাও। ছিঃ ! আমি জানতাম না যে আপনার বিয়ে হয়ে গেছে আর ম্যাডাম স্বপ্ন স্বপ্নই। স্বপ্ন কি আর বাস্তব হয়? অনেক স্বপ্ন পুরণ হয়। এমন স্বপ্ন দেইখো না যেই স্বপ্নের জন্য নিজের জীবন, মান সম্মান সব নষ্ট হয়ে যায়। বাই দ্যা ওয়ে থাপ্পড়ের জন্য সরি।

আর কাল থেকে নিয়মিত ক্লাস করবে। মনে থাকে যেনো। আচ্ছা ম্যাডাম আমি তাহলে যাই। যাই মানে? না খেয়ে এক পা ও এগুতে পারবা না।

আমার ফুফাতো বোনের বিয়ে না খেয়ে যেতে পারবে না ফয়সাল। __আচ্ছা ম্যাডাম যাবো না। . প্রথমে চেহারা দেখে মনে হচ্ছিলা না ম্যাডামের বিয়ে হয়ে গেছে। তাই সবাই জেনেশুনে ক্রাশ খাইবেন আমার মত ম্যাডামের উপর খাইয়েন না। পরে বাঁশ খেতে সময় লাগবে না।

Post a Comment

0 Comments