বাংলা প্রেমের গল্প 2021 | Bangla Love Story 2021

 বাংলা প্রেমের গল্প 2021 | Bangla Love Story 2021

বাংলা প্রেমের গল্প 2021


 বাংলা প্রেমের গল্প 2021. দরজায় ওপাশে যেন কোন রূপকথার পরী দাড়িয়ে আছে। তার চোঁখ, তার ঠোট, ঘন কালো চুল, টোল পরা গাল যেন তার কোনো তুলনাই হয় না।  ও হ্যালো! (মেয়েটি) ও হ্যা বলুন। (ওর কথায় ধ্যান ভাঙ্গলো) কে আপনি! আর এখানে কি চাই? (মেয়েটি) জ্বি আমি এই বাড়ীতেই থাকি। ওই এটা আমাদের বাড়ী। (মেয়েটি) হতে পারে! কিন্তু আমি এখানেই থাকি। কে এলো রে মা? (ভিতর থেকে পলাশ আঙ্কেল) চিনি না বাবা। বলছে এ বাড়ীতেই থাকে। (মেয়েটি আঙ্কেলকে বললো) আরে এতো মাসুদ! লিমা এ হলো মাসুদ আমাদের সাথেই থাকবে (মেয়েটিকে উদ্দেশ্য করে)। আর মাসুদ এ হলো লিমা আমার মেয়ে। (পলাশ আঙ্কেল) আসুন ভিতরে আসুন (লিমা আমাকে উদ্দেশ্য করে) আমি বাড়ীর ভেতরে গেলাম। রাতে খাবার টেবিলে আন্টির সাথে আমার পরিচয় করিয়ে দিলো। সবাই আমায় মেনে নিলো কিন্তু লিমার দিকে দেখে মনে হলো ও খুশি নয়।

 বাংলা প্রেমের গল্প 2021

যাই হোক আমি এ ব্যাপারটাকে বেশি পাত্তা দিলাম না। কিছুদিনের মধ্যেই ক্লাস শুরু হয়ে গেলো। আজ প্রথম ক্লাস তাই সকাল সকাল ফ্রেস হয়ে সবার সাথে ব্রেক-ফাস্ট করে ইউনিভার্সিটির উদ্দেশ্যে রওনা হলাম। শহড়ে আমার মতো একটা গ্রামের ক্ষ্যাত এতিম ছেলে। কখনো কখনো নিজের কাছেই অদ্ভুদ মনে হয় কারণ আমার মতো একটা এতিম ছেলের এমন অবস্থায় অবস্থান করা সত্যি যেন কাল্পনিক মনে হয়। যাই হোক, ক্লাসে গেলাম। অনেক নতুন মুখ। প্রথম ক্লাসে স্যার সবার সাথে পরিচয় করিয়ে দিলো। কিন্তু কোন বন্ধু হলো না। ব্যাপারটা আমার কাছে স্বাভাবিক।

যেই মানুষটার পরিচয় ‘আমি একজন এতিম, যে অন্যের আশ্রয়ে থাকে এবং নিজের কোনো পরিচয় নেই’ সেই মানুষটার সাথে কেই বা বন্ধুত্ব করতে চায় যেখানে অন্যেরা বলছে আমার বাবা ডাক্তার, আমার বাবা অধ্যাপক, আমার বাবা বড় ব্যবসায়ী। হা হা হা নিয়তি। যাক সে কথা ক্লাস করে বাইরে এসে বসলাম।

মনে করতে লাগলাম, সেই দিনগুলি।তখন আমার বয়স ছিলো ৫ বছর। কতটা ভালো ছিলো সেই দিনগুলো! মা নিজ হাতে আমায় খাইয়ে দিতো, রাতে আমায় ঘুম পাড়িয়ে দিতো, মায়ের কোলে মাথা রাখে শুয়ে থাকতাম। মা আমায় অনেক গল্প শোনাতো। বাবা আর আমি দুজনে মিলে ফুটবল খেলতাম। কিন্তু কপালটা দেখুন নিয়তি সব ছিনিয়ে নিলো আমার কাছ থেকে। 

বাবা-মার মৃত্যুর পর আমার কাকা আমার বাবার সকল সম্পত্তি নিজের করে নেয়। কাকাকে বলেছিলাম আমাকে তোমার কাছে রেখে দাও আমি অনাথ আশ্রমে থাকতে পারবো না। আমি অনাথ নই, তোমরা আছো আমার।কিন্তু সেদিন তারা আমার কথাগুলো শোনেনি। খোদার উপর কোনো অভিযোগ নেই আমার। তিনি আমায় ভালো রেখেছেন। হয়তো মা-বাবার ভালোবাসা থেকে বঞ্চিত হয়েছি কিন্তু তাদের মিস করি নি। আমি যখন বালিসে মাথা রাখতাম মনে হতো মা আমার মাথায় হাত বুলিয়ে দিচ্ছে, আমার কানে মায়ের কন্ঠ ভেসে আসতো যেন মা আমার বসে বসেই গল্প শোনাচ্ছে।

Bangla Love Story 2021

মা-বাবার কথা মনে পরতেই নিজের অজান্তে চোখে পানি চলে আসলো। এখনকার সমাজে একটা জিনিস ভালোই লক্ষ করলাম। এখনকার মায়েরা সন্তানদের আর গল্প শোনায় না, খাইয়ে দেয় না, বাবাগুলো সব টাকার পিছনে ছোটে ভাবে না তার পরিবার চায় তার একটু ফোটা সঙ্গ। আর ছেলে-মেয়েগুলো বোঝে না মা-বাবার সঙ্গ। এদের দেখে মনে হয়, যদি আমার ও মা-বাবা থাকতো হয়তো আমিও এদের মতোই হয়ে যেতাম। তারা নেই বলেই হয়তো আমি তাদের সঙ্গ মিস করছি।

যাইহোক অনেক সময় হয়েগেছে বাড়ী ফিড়ে আসলাম অবশ্যই আমার বাড়ী নয় পলাশ আঙ্কেলের বাড়ী যার ছাদের নিচে খোদা আমার মাথা রাখার জায়গা করে দিয়েছে। আজ দুপুরে খেতে ইচ্ছা করলো না। আমি আমার রুমে চলে গেলাম। ফ্রেস হয়ে বই নিয়ে বসে পরলাম। আমার জীবনের সবচেয়ে ভালো বন্ধু হলো এই বইগুলোই। এরা কখনো আমার সঙ্গ ছাড়েনি। রাতে লিমা আমায় খাবার জন্য ডাকলো। আমি জানি লিমা ইচ্ছা করে আমায় ডাকে না আঙ্কেলের আদেশের ফলে অনিচ্ছা সত্যেও আমায় ডাকতে হয়।খাবার টেবিলে চলে গেলাম।

বাবা মাসুদ! তোমার জন্য দুটো নিউশনির ব্যবস্থা করেছি। পাশের ২২ নাম্বার বাড়ীতে একটা ছেলে আছে ইন্টার 1st year এর খুব ভালো ছাত্র তুমি just ওকে একটু গাইড করবে। (আঙ্কেল) জ্বি আচ্ছা। আর আরেক জন? আরেক জন হচ্ছে আমাদের লিমাকে। (আঙ্কেল). Bangla Love Story 2021

Bangla Love Story 2021

প্রেমের গল্প

কি লিমাকে! কিন্তু আঙ্কেল লিমাকে তো আপনি নিজেই আমার থেকে ভালো গাইড করতে পারবেন। আর লিমার কোনো জায়গায় সমস্যা হলে এমনিও আমার কাছ থেকে দেখে নিতে পারবে তার জন্য ওকে আমার কাছে টিউশনি দেওয়া লাগবে কেন?

আমি জানি আমি নিজেও লিমাকে গাইড দিতে পারবো। কিন্তু শাড়াদিন ক্লাস করে আমার খুব ক্লান্ত লাগে তাই আর লিমাকে সময় দেওয়া হয়ে ওঠে না। আর এইবার ওর ইন্টার পরিক্ষা রয়েছে তাই আমি তাই তুমি ওকে গাইড করো। আমি জানি তুমি ওকে গাইড করলে ও ভালো রেজাল্ট করবে। তুমি না করো না বাবা। (আঙ্কেল) আমার আর কিছু বলার থাকে না। তাই মেনে নিতে হয়।

পরদিন থেকে পালটে যায় আমার রুটিন। সকালে বেড়িয়ে যাই নিউশনি পড়ানোর জন্য। তারপর সেখান থেকে ক্লাস করে বিকেলে বাড়ী ফেড়া এবং সন্ধায় লিমাকে পড়ানো। লিমাকে দেখলেই যেন নিজের অজান্তেই ওর মায়ায় জড়িয়ে যেতে ইচ্ছা করে। আমি দিন দিন ওর মায়ায় নিজেকে জড়িয়ে ফেলছি। ওর মুখটা আমায় খুব টানে মনে চায় আলতো করে একটা ভালোবাসার পরশ একে দেই কিন্তু পারলাম না কারণ লিমা আমায় একদমই সহ্য করতে পারে না। আমি যেন ওর চোঁখের কাঁটা।

যাই হোক ওর প্রতি আমার নিরব ভালোবাসা কোনো দিন প্রকাশ করতে পারবো না জানি, আমি জানি এ ভালোবাসা কখনো বাস্তবে রূপ নেবে না, কোন বাবাই তার মেয়েকে কি করে একটা অনাথ ছেলে হাতে তুলে দেবে যার মাথা গোজার জন্য নিদ্রিষ্ট কোনো ঠিকানা নেই। তবুও আমার মনটাকে মানাতে পারি নি। ওর মুখটা দেখলেই যেন আমার সকল বাধাগুলোই দুর্বল হয়ে যায়, আমি যেন হাড়িয়ে যেতে চাই ওর মাঝে।

Love Story 2021

দিনগুলো ভালোই কাটছে। এখন আমার একটা ভালো বন্ধুও হয়েছে ওর নাম তারিকুল। বড়লোক বাবার একমাত্র সন্তান কিন্তু স্বাধারন থাকতে পছন্দ করে আর ওর এই স্বাধারনতার কারণেই ও আমার সাথে বন্ধুত্ব করে। ও যদি অন্য সব বড়লোক বাবার ছেলেদের মতো হতো তবে হয়তো কোনোদিন আমার পাশেও আসতো না।

ছেলেটা অনেক ভালো। ও কিছুটা আমার মতোই অনাথ। কিছুটা অনাথ বলার কারন আছে ছোটবেলায় মাকে হাড়ায় আর বাবা যদিও ওর কথা ভেবে বিয়ে করেনি কিন্তু সম্পদ উপার্যনের নেশায় নিজের সন্তানকে সময় দিতে পারে না। তাই ও কিছুটা আমার মতোই। আমরা দুজন এক

Post a Comment

0 Comments