ভালোবাসার গল্প (Valobasar Golpo 2023)

 স্বর্নাঃ তুই কি ভেবেছিস আমি তোকে ভালোবাসি। আরে বোকা তোর মাথায় কি বুদ্ধি বলতে কিছুই নেই। যে তোর বা তোদের মত নিচ গরিব ঘরের ছেলেদের সাথে আমরা শুধু সামান্য একটু হেসে কথা বলতে পারি। কিন্তু ভালবাসতে পারি না।

কাব্যঃ তাহলে এত দিন কি ছিলো এসব? আমি তো কোন দিন তোমাকে বলতে যাই নাই যে আমি তোমাকে ভালোবাসি। বরং তুমিই তো আমার পিছনে পিছনে ঘুরতে আর বলতে তুমি নাকি আমাকে ভালোবাসো।

স্বর্নাঃ আরে বোকা তুই ছিলি আমাদের কলেজের টপার। আর তোর কারণে আমি কলেজে টপ হতে পারছিলাম না। তাই তোর সাথে এত দিন ভালোবাসার অভিনয় করেছি। যাতে আমার ভালোবাসায় পাগল হয়ে তুই লেখা পড়ায় আমার থেকে পিছিয়ে পড়িস। 

ভালোবাসার গল্প

valobasar golpo 2023


আর এখন দেখ তুই কতটা পিছিয়ে পড়েছিস। তুই আমার থেকে এতটা পিছিয়ে পড়েছিস যে কোন ভাবেই আর আগের অবস্থায় ফিরে আসতে পারবি না।

আর এদিকে কলেজের সবাই আমার দিকে তাকিয়ে হাসতেছে। আর একে অন্যেকে বলতেছে দেখছিস কাক ময়ুর হতে চেয়েছিল। কিন্তু কাক এটা হয়ত জানতা না যে কাক যতই না ময়ুরের পেখম পড়ুক কাক কাকই থাকে।

কাক কখনো ময়ুর হতে পারে না। আমি ওদের কথা শুনে যতটা না কষ্ট পেয়েছি। তার থেকেও বেশি এটা ভেবে কষ্ট পেলাম যে জীবনে এত বড় একটা ভুল করলাম। শেষ পর্যন্ত আমি কিনা একটা ভুল মানুষকে ভালোবাসলাম।

যে কিনা এতদিন শুধু আমার ক্ষতি চেয়ে এসেছে। তাকেই ভালবেসেছি। ছি ছি ছি! এসব ভাবতেই বুকটা যেন আমার কষ্টে শেষ হয়ে যাচ্ছে। তাই কলেজে আর না থেকে বাড়িতে চলে আসলাম। ওখানে থেকে আর অপমানিত হতে পারছি না।

Valobasar Golpo 2023

(ওহ আপনাদের তো আমার পরিচয় দেওয়াই হয় নাই। আমি হলাম কাব্য আহম্মেদ নীল। মধ্যবিত্ত পরিবারের বাবা মায়ের একমাত্র ছেলে)

কলেজে পড়াশুনায় ভালো ছিলাম বলে অনেকেই আমার সাথে সম্পর্কে জড়াতে চেয়েছিল। কিন্তু আমি সবাইকে না করে দিয়েছিলাম। কিন্তু কেন জানিনা, স্বর্নার সাথে এমন হলো? হ্যাঁ স্বর্না!

স্বর্না হলো আমাদের কলেজের সব চাইতে ধনী পরিবারের একমাত্র মেয়ে। আর সেই সাথে কলেজের টপার গাল। তবে আমার থেকে পিছিয়ে ছিলো। প্রতিদ্বন্দ্বী অহংকারী বান্ধবী

কিন্তু এটা নিয়ে ওর মধ্যে কোন দিন আমার জন্য হিংসা বা অহংকার ছিলোনা। বরং আমাদের মধ্যে অনেক ভালো বন্ধুত্ব ছিলো। ওর সাথে আমি আমার সব ব্যক্তিগত কথা শেয়ার করতাম। আর ওর সাথেই বেশি সময় থাকতাম। আর এতেই আমি ওর প্রতি একটু একটু দুর্বল হয়ে পড়ি। 

তবে আমি যে স্বর্নাকে ভালোবাসি তা ওকে কখনো বলে ওঠার সাহসই পাই নাই।

Post a Comment

0 Comments